নুরুল হক, মণিরামপুর প্রতিনিধি: যশোরের মণিরামপুরে আওয়ামীলীগ ও দলটির সহযোগী সংগঠনের ১৪ জন নেতাকর্মীকে দল বহিষ্কারের সুপারিশ করা হয়েছে।

তৃত্বীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বীতা  করায় তাদের বিরুদ্ধে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বহিষ্কারের সুপারিশের মধ্যে রয়েছেন মণিরামপুর উপজেলার মোট ১৭ ইউনিয়নের মধ্যে ১১টি ইউনিয়নের ১৪ জন নেতাকর্মীকে।

কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক দলীয় শৃঙ্খলা অমান্য করায় জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে তাদের এ বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। শুক্রবার মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্জ্ব অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান ও সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ ফারুক হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কারের সুপারিশকৃত হলেন, ১নং রোহিতা ইউনিয়নের আবু আনছার সরদার, ২নং-কাশিমনগর ইউনিয়নের আশরাফুল আলম মিন্টু, ৩নং-ভোজগাতী ইউনিয়নের আব্দুর রাজ্জাক ও মোঃ শহিদুল ইসলাম মোড়ল, ৪নং-ঢাকুরিয়া ইউনিয়নের আয়ুব হোসেন গাজী, ৫নং-হরিদাসকাটি ইউনিয়নের আলমগীর কবির লিটন, ৭নং-খেদাপাড়া ইউনিয়নের আব্দুল হক, ৯নং-ঝাঁপা ইউনিয়নের স,ম আলাউদ্দীন ও সিরাজুল ইসলাম, ১১নং-চালুয়াহাটি ইউনিয়নের আব্দুল হামিদ সরদার, ১৩নং-খানপুর ইউনিয়নের সিরাজুল ইসলাম, ১৪নং-দূর্বাডাঙ্গা ইউনিয়নের মোঃ মাসুদ পারভেজ এবং কুলটিয়া ইউনিয়নের আদিত্য মন্ডল ও প্রতাষ ঘোষ।

আওয়ামীলীগ ও দলটির সহযোগী এবং সংগঠনের নেতাকর্মীরা বিেেদ্রাহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করে দলীয় শৃঙ্খলা অমান্য করেছেন। তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক সকল পর্যায়ের দলীয় ও সাংগঠনিক পদসহ বাংলাদেশ আওয়ামীলীগ থেকে চিরতরে বহিষ্কার করার সুপারিশ করা হয়।